উখিয়ায় পাঁচ কোটির টাকার ইয়াবা নিয়ে লুঙ্গি বাবুইয়াসহ আটক ৫

আবদুল্লাহ আল আজিজ, কক্সবাজার জার্নাল •

কক্সবাজারের উখিয়ায় প্রায় পাঁচ কোটি টাকার ১ লক্ষ ৬০ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ দুর্ধর্ষ মাদক ব্যবসায়ী বাবু ভাই গ্রুপের প্রধান লুঙ্গি বাবুইয়াকে আটক করেছে র‌্যাব।

শনিবার (১১ জুন) রাত সোয়া ১১টার দিকে জেলার উখিয়া থানার কক্সবাজার-টেকনাফ মহাসড়কে গাড়িতে তল্লাশি চালিয়ে চার সহযোগীসহ তাকে আটক করা হয়।

আটকরা হলেন- কক্সবাজার টেকনাফ উনচিপ্রাং গ্রামের আমির হোসেরন পুত্র মো. মানিক (২৬), একই থানার পালংখালীর মৃত ফরিদুল আলমের ছেলে শহীদুল ইসলাম বাবু ওরফে লুঙ্গি বাবুইয়া (২০), লম্বাবিল এলাকার মৃত সুলতান আহমেদের ছেলে মো. শাহ আলম(৪৪), কক্সবাজার চাকমারকুলের নুর আহম্মাদের ছেলে মো. জোবায়ের (২০) ও একই এলাকার মো. ইউনুছের ছেলে মোহাম্মদ শাহ (২১)।

র‌্যাব-৭’র সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নূরুল আবছার কক্সবাজার জার্নালকে জানান, কয়েকজন মাদক ব্যবসায়ী ইয়াবা ট্যাবলেট নিয়ে টমটমযোগে টেকনাফ হতে উখিয়া শহরের দিকে আসছে এমন সংবাদে ভিত্তিতে শনিবার রাত ১১টার দিকে কক্সবাজার উখিয়ার কক্সবাজার-টেকনাফ মহাসড়কে অস্থায়ী চেকপোস্ট বসিয়ে গাড়ি তল্লাশি শুরু করে।

এ সময় একটি টমটম তল্লাশি করে মো. মানিক, শহীদুল ইসলাম বাবু, মো. শাহ, মো. জোবায়ের ও মোহাম্মদ শাহকে আটক করে। এসময় তাদের হাতে থাকা প্লাস্টিকের বস্তার ভিতর থেকে ইট সাদৃস্য স্কচটেপ ও কাগজে মোড়ানো অবস্থায় মোট ১ লাখ ৬০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ৪ কোটি ৮০ লক্ষ টাকা।

তিনি আরো জানান, আটককৃত আসামিরা জিজ্ঞাসাবাদে দীর্ঘদিন ধরে মায়ানমার সীমান্ত থেকে সিন্ডিকেটের মাধ্যমে ইয়াবা সংগ্রহ করে তা কক্সবাজার, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন প্রান্তের মাদক ব্যবসায়ীদের কাছে পাচার করে আসছে বলে জানায়।

পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।